Adcash

ক্ষুধাতুর

 ★ক্ষুধাতুর★


আমি ক্ষুধাতুর!

যাই পাই তাই খাই,

রক্ত-মাংস চিবিয়ে খাই,

পারলে গরিব চুষে খাই,

সুদ-ঘুষ সবই খাই,

আমি ক্ষুধাতুর!


ত্রাণ খাই, ত্রাস নাই, 

রাষ্ট্র বাজেট গিলে খাই,

খাইতে খাইতে দন্ত নাই,

তবুও আমার আরও চাই,

আমি ক্ষুধাতুর!

মহা ক্ষুধাতুর!

আমি বিশ্ব ক্ষুধাতুর!


দত্তা মেয়ের যৌতুক চাই,

আমার শালিসে টাকা চাই,

টাকা নাই, বিচার নাই,

আরও রুক্ষ কণ্ঠে নাই,

আমি ক্ষুধাতুর!


মঙ্গলে এবার জায়গা চাই,

চন্দ্রে আমার চরণ চাই,

কাউকে আমি দেই না লাই,

ছাড়তে নারাজ একটি রাই,

আমি ক্ষুধাতুর!

মহা ক্ষুধাতুর!

আমি বিশ্ব ক্ষুধাতুর!


ধর্ম আছে, কর্ম নাই,

একা খাই, সকল ফাই,

মৃত্যু মুখে, তবুও চাই,

লয়ে বিশ্ব কবরে যাই,

আমি ক্ষুধাতুর!


পথে-ঘাটে ঘুষ চাই,

আইনি পোশাক পরেও হাই,

ঘুষ নাই, চলাও নাই,

মুঠো ভরিলে শান্তি পাই,

আমি ক্ষুধাতুর!

মহা ক্ষুধাতুর!

আমি বিশ্ব ক্ষুধাতুর!


রাত-দিনে বিশ্রাম নাই, 

আরো চাই, সকল চাই,

হাতে যদি টাকা নাই,

ধর্ষণ-হত্যারও নালিস নাই,

আমি ক্ষুধাতুর!


অলি-গলির রাস্তা খাই,

টেন্ডার-প্রজেক্ট সবই খাই,

চোখে-মুখে ঘুম নাই,

শুধু টাকার চিন্তা মাথায়,

আমি ক্ষুধাতুর!

মহা ক্ষুধাতুর!

আমি বিশ্ব ক্ষুধাতুর!


পেট আমার উনুন ভাই,

যাই দেই, তাই ছাই,

সুখ নাই, শান্তি নাই,

যদিও টাকার পাহাড় গড়াই,

আমি ক্ষুধাতুর!


অসহায় নারী ছিড়ে খাই,

আছে আমার টাকার বড়াই,

গাড়ি চাই, বাড়িও চাই,

পারলে নিজ ভূ-খন্ডন ছাই,

আমি ক্ষুধাতুর!

মহা ক্ষুধাতুর!

আমি বিশ্ব ক্ষুধাতুর!


হাহাহাহাহাহা!


~ রেদ্ওয়ান আহমদ

Comments

Popular Posts